/ , / ভুলের কারণেই গ্রাহক কম টুইটারের

ভুলের কারণেই গ্রাহক কম টুইটারের


প্রযুক্তি ডেস্ক :

গ্রাহক সাইন আপ-এ জটিলতার কারণেই গ্রাহক বাড়ছে না মাইক্রোব্লগিং সাইট টুইটারের, এমনটাই জানিয়েছেন প্রতিষ্ঠানের সাবেক প্রবৃদ্ধিবিষয়ক প্রধান কর্মকর্তা জশ এলম্যান।

মার্কিন সংবাদমাধ্যম সিএনবিসিকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, টুইটারের বর্তমান সমস্যা হল, নতুন গ্রাহক সাইন আপ ও এই প্লাটফর্মটি তাদের জন্য ব্যবহারযোগ্য করতে প্রতিষ্ঠানটিকে সংগ্রাম করতে হচ্ছে।

বর্তমানে ভেঞ্চার মূলধন প্রতিষ্ঠান ‘গ্রেলক পার্টনারস’-এর একজন অংশীদার এলম্যান। ২০০৯ থেকে ২০১১ পর্যন্ত টুইটারের নেতৃত্বে ছিলেন তিনি । সে সময় তিনি এর সক্রিয় মাসিক ব্যবহারকারীর সংখ্যা ১০ কোটিতে উন্নীত করেন। বর্তমানে প্রায় ৩১ কোটি মাসিক ব্যবহারকারী রয়েছে টুইটারের।

এলম্যান বলেন, “প্রতিষ্ঠানের সমস্যাগুলোর মধ্যে একটি হচ্ছে টুইটার এর ব্যবহারকারীদের ঠিকমতো বোঝাতে পারছেনা কিভাবে প্লাটফর্মটি ব্যবহার করতে হবে।”

“অনেক মানুষই টুইটার ব্যবহারের চেষ্টা করেছেন কিন্তু এটিকে ঠিক ততটা দরকারি বলে মনে করেননি। এটা চালিয়ে যাওয়া অনেক কষ্টকর। সঠিক অ্যাকাউন্টটিও খুঁজে বের করা কঠিন। আমার মনে হয় টুইটাররের অনেক কাজ করার রয়েছে, এর মধ্যে যেসব মানুষ টুইটার ব্যবহার করা সম্পর্কে শিখতে চান তাদের শেখার অভিজ্ঞতাকে আরও আকর্ষণীয় করার উপায় খুঁজে বের করা অন্যতম।”- সোমবার লিসবনের ওয়েব সামিট টেকনোলোজি কনফারেন্সে সিএনবিসি কে দেওয়া এক সাক্ষাৎকারে বলন এলম্যান।

এর আগে টুইটার কোন ধরনের অ্যাকাউন্ট খোলা ছাড়াই গ্রাহকের জন্য এর সেবা গ্রহণের মতো সুবিধা চালু করেছিল। আগের বছর থেকে গুগল অনুসন্ধানেও টুইট দেখার সুবিধা চালু হয়।

প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী জ্যাক ডরসি এর দ্বৈত নেতৃত্ব নিয়েও সমালোচনা রয়েছে। টুইটার এবং স্কয়ার উভয়েরই প্রধান নির্বাহী কর্মকর্তা তিনি । এলম্যান বলেন ডরসির এই দ্বৈত অবস্থান উভয় প্রতিষ্ঠানের দিকে তার সঠিকভাবে মনোযোগ প্রদানকে কঠিন করে তুলতে পারে।

“জ্যাক খুবই প্রতিভাবান একজন পণ্য চিন্তাবিদ, কিন্তু আমার মনে হয় একই সময়ে দুইটি দলকে উদ্বুদ্ধ করা অনেক কঠিন, বিশেষ করে সেই সময় যখন আপনাকে নেতা হিসেবে প্রয়োজন হবে কিন্তু পাওয়া যাবেনা।”- বলেন এলম্যান।



সূত্র : বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম।

about author

Previous Post :Go to tne previous Post
Next Post:Go to tne Next Post

No comments:

Post a Comment