/ / অবশেষে সেন্সরের ছাড়পত্র পেলো বিতর্কিত ‘মিস লাভলি’

অবশেষে সেন্সরের ছাড়পত্র পেলো বিতর্কিত ‘মিস লাভলি’

দেশ-বিদেশের বেশ কয়েকটি চলচ্চিত্র উৎসব ঘুরে এসেও নিজের দেশে আটকে যায় ‘মিস লাভলি’। অনেক কাঠখড় পোড়ানোর পর প্রাপ্তবয়স্কদের জন্য নির্মিত এ বলিউডি চলচ্চিত্র অবশেষে মুক্তি পেতে যাচ্ছে।
শনিবার ভারতীয় সেন্সর বোর্ড ছবিটি প্রর্দশনের প্রাথমিক অনুমতি দিয়েছে বলে দেশটির সংবাদ মাধ্যমকে জানিয়েছেন ছবিটির পরিচালক অসীম আলুওয়ালি।
বলিউডের দ্বিতীয় শ্রেণীর চলচ্চিত্রের প্রেক্ষাপটের ওপর নির্ভর করে নির্মিত এই ছবিটি মুক্তির আগেই ‘উত্তেজক চলচ্চিত্র’ হিসেবে স্বীকৃতি পেয়ে যায়। ফলে ছবিটিতে অন্তত ১৭৬টি আপত্তিকর দৃশ্য রয়েছে বলে দাবি করে, বিভিন্ন মহল থেকে সেন্সর বোর্ডের কাছে অভিযোগ দাখিল করা হয়। তাই ছবিটি মুক্তি দেয়া নিয়ে সংশয়ে ছিলেন পরিচালক অসীম আলুওয়ালি।
এ সর্ম্পকে তিনি বলেন, ‘ছবির প্রেক্ষাপট ও উপস্থাপনা নিয়ে প্রথম থেকেই ভারতীয় সেন্সর বোর্ডের বহু আপত্তি ছিল। বহু গুরুত্বপূর্ণ দৃশ্যও ছবি থেকে বাদ দিতে চেয়েছিলো তারা। সেই দৃশ্যগুলো ছবি থেকে বাদ পড়লে ছবির কনটেন্টকে নষ্ট করা হতো বলেই আমি তখন প্রত্যাখ্যান করি।’
অন্যদিকে ২০১২ সালে অনুষ্ঠিত ১৮তম কলকাতা চলচ্চিত্র উৎসবে ছবিটি প্রদর্শীত হয়। তখন কলকাতার চলচ্চিত্র প্রেমীদের পাশাপাশি চলচ্চিত্র সমালোচকদের আলাদা স্বাদ দিতে পেরেছিলো ছবিটি।
তাই ১৭৬ টি আপত্তিকর দৃশ্যের মধ্যে মাত্র ৪টি দৃশ্য কাটছাটঁ করেই ছাড়পত্র দিয়ে দিয়েছে ভারতীয় সেন্সর বোর্ড। তবে প্রশ্ন উঠছে অতি মাত্রায় উত্তেজক এই ছবিটি মুক্তি দিয়ে ভারতীয় সেন্সর বোর্ড একটু বেশি সাহস দেখিয়ে ফেলল কিনা?
‘মিস লাভলি’ ছবিটির প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন নবাগতা নীহারিক সিং ও নওয়াজউদ্দিন সিদ্দিকি।
শেষ পযর্ন্ত সেন্সর বোর্ডের সঙ্গে তীব্র লড়াই করার পর সার্টিফিকেট পেলেও ভারতে ছবিটি মুক্তির জন্য সঠিক ডিস্ট্রিবিউটার পাওয়া যাচ্ছিল না। তবে সেই জটিলতা দূর করতে এগিয়ে এসেছে ঈগল পিকচারস। তাদের দায়িত্বে জানুয়ারিতেই বক্স অফিসে মুক্তি পেতে চলেছে ‘মিস লাভলি’।

source : www.dailysokal.com

about author

Previous Post :Go to tne previous Post
Next Post:Go to tne Next Post

No comments:

Post a Comment